Sunday, April 19, 2015

Tomari Hota Alam- তোমারই হতে এলাম



অনেক দিন পর, তোমারই হতে এলাম
বলো, হবে কি না!
কেন এতো অভিমান ছিল আমার প্রতি?
আমিতো দোষ করিনি,
বলো, করেছি কি না!

হ্যাঁ, তোমার হতে এসেছি,
শুধু তোমারই
ওই নীলাকাশ, ওই সবুজ বনানী
সবই তোমায় দিতে এসেছি
বলো, নেবে কি না!
আমি স্বপ্নের মতো এঁকেছি রং-তুলিতে
তোমার অপূর্ব মূর্তি,
যাতে কোন খাত নেই
আমি সীমার উপর অসীমের আলোতে
তোমার প্রতি করেছি আর্তি
তাতেও কোন ভুল নেই

আমি ফিরে যেতে আসিনি অদূর থেকে
তোমার দুয়ারে-
অচেনা হতে আসিনি অপরিচিত পথিকের বেশে-
আমি এসেছি তোমার অন্তরে ঠাঁই পেতে
আর উষ্ণ পরশে রাখতে বুকে
বলো, থাকবে কি না!

আরো, না বলা কথা,
অনেক দিনের স্মৃতি
আন্দোলিত হৃদয়ে ছুটে এসেছে এই হৃদয়
তুমি দেবে কি ব্যথা?
দিলেও সয়ে নেব বিরাগ হবনা তোমার প্রতি-
আমিতো অনুরাগের ডালিতে তোমাকে চেয়েছি সদয়
আর আড়ালে থেকো না
আচলের নিচে হতে অশ্রু লুকিয়ে ফেলনা,
এইতো আমি এসেছি
বলো, এসেছি না?





1 comment:

  1. নতুন নতুন গল্প কবিতা জোকস ও Sms পেতে ভিজিট করতে পারেন আমার সাইটে
    www.valobasargolpo2.xyz

    ReplyDelete

Last 7 Days!