Monday, August 4, 2014

Anek Din Por- অনেক দিন পর

অনেক দিন পর আমি এলাম
তোমার আঙিনার ধারে,
তুমি ফিরিয়ে দিও না নিঠুর হৃদয়ে
হয়তো তেমন ভালবাসা আমার মাঝে আর নাই
নিয়তির নিষ্ঠুর খেলাতে চড়াই-উতরাই;
পার হতে পারিনি এখনো আমি বিষাদময়

ক্ষণিক দৃষ্টির মায়াটানে
তোমার ব্যস্ততার ফাঁকে,
আমি দুনয়নে ঝরিয়েছি বারি
আশাহত বিহগের ডানা ঝাপটানি হৃদয়ে,
তুমি শুনতে পাওনি?
স্বপ্নের ভ্রান্তিতে ছবি আঁকে ঘুমন্ত নয়ন
তবুও নিস্কৃতি পায় না স্মৃতির চঞ্চলতা

ফিরে যেতে আসিনি,
সঙ্গে নিতে এসেছি তবে রিক্ত হস্তে
জবা, জুঁই, বকুল, গোলাপও আনতে পারিনি
তোমাকে শুভেচ্ছা জানাতে
এটাকে আমি বলি অসহায়তা:
আমি নির্মান করতে পারিনি
একা যে ছোট্ট মহল,
আমি ভাবতে পারিনি, নির্ঘুম
আবার অসতে হবে তোমার নিকট-
প্রথম প্রস্তর তুমি দেবে সেই অপেক্ষায়





1 comment:

  1. নতুন নতুন কবিতা পেতে ভিজিট করতে পারেন আমার সাইটে
    www.valobasargolpo2.xyz

    ReplyDelete

Last 7 Days!