Thursday, August 22, 2013

Bedonar Dhew ( বেদনার ঢেউ )

বেদনার ঢেউ


আমি আশার বুকে বেদনার ঢেউ তুলে
আছড়ে পড়বো সুখের কিনারায়
অনাবিল কাঁশফুলের দোলায়;
মত্সর ফুর্তিতে তোমার বসবাস শোভা পায়-
আমি লুকিয়ে থাকি শ্বেত শঙ্খের গহ্বরে,
মেঘেতে ক্রন্দন আনি অঝর ধারায়,
আরো ঝড় তুলবো স্বপ্নের বিছানায়;
তুমি শাঁখের করাত হয়ে ভ'রো ছলনায়।

আমি কলমী লতার ফুলে দোলা দিয়ে
বাতাসে ভেসে করবো তোমায় আলিঙ্গন,
তুমি অস্ত্রধারে বিচ্ছেদ ক'রো
বিবাদের ঘন বরষায়;
আমি অনন্ত আকাশের বালিহাঁস,
বাতাস দিয়ে যাবো,
মৃদু মৃদু দু'চোখের পাতায়;
তুমি খবর নিয়ো আমায় দেখার আশায়।

আমি কোলাহলে হাসির মাঝে
কণ্টক জড়ানো গোলাপ-রূপে তোমায় দেখবো
ছুঁ'তে চাইবো না হৃদয়ের টানে
নিজেকে ভরিয়ে দিতে বেদনায়-

আমি চন্দ্রনীলের আধারে উঁকি দেবো
বাক্স ভর্তি উড়ো চিঠির ঠিকানায়,
আর রইবো না তোমার সাধনায়-
তুমি যত পারো ভরিয়ে দিয়ো যাতনায়।


1 comment:

  1. নতুন নতুন কবিতা পেতে ভিজিট করতে পারেন আমার সাইটে
    www.valobasargolpo2.xyz

    ReplyDelete

Last 7 Days!