Tuesday, January 17, 2017

Aporajita - অপরাজিতা




সন্ধ্যা যখন মাঠ পেরিয়ে দিগন্তে মেশে
তখন মেঘ ছুঁয়ে যায় তোমার কেশে
নিঃশব্দ অচেনা পথে পা বাড়ায় নদীর জল
পাখিরা ক্লান্ত, শিবিরে ফেরে সৈন্যদল-
তোমার রাজ্য আক্রমণ হতে পারে অপরাজিতা!

সম্মুখ নদী পার হতে সময় যতক্ষণ
তোমার স্বপ্ন ভঙ্গ হবে,
আমি বিদ্রোহী করো আত্মসমার্পন
খঞ্জরে বিষ সীসায় উত্তপ্ত তামার বুলেট
প্রহরীরা অচেতন হলে
তোমায় উঠিয়ে আনবো সদর দরজা সমেত
আমি অট্ট হাসি হেসে বলবো,
হে আমি বিজেতা

তুমি নিষ্ঠুর হলে তাই পথ বদলে গেল
সমরে স্বসৈন্যে প্রস্তুত হওয়ার নেশা জাগল
কোনো সেনাপতির কারণে নয় নিজের ক্ষমতা বলে
সজ্জিত করেছি সমরবাহিনী-
ইতিহাসে এই প্রথম,
তোমায় ছিনিয়ে আনবো
গড়বো প্রনয়ের নতুন কাহিনী-
আমি শান্ত হবো, নিদ্রায় যাবো
আমায় আশির্বাদ করো হে দেবতা-
একটাই প্রেম একটাই ভালবাসা, অপরাজিতা
অপরাজিতা১৩/০১/১৭





1 comment:

  1. নতুন নতুন গল্প কবিতা জোকস ও Sms পেতে ভিজিট করতে পারেন আমার সাইটে
    www.valobasargolpo2.xyz

    ReplyDelete

Last 7 Days!