Wednesday, June 5, 2013

Ardho Bochor -অর্ধ বছর

তুমি বড় ভাগ্যবতী,
জানি না তোমার সাথে আমার হবে কি দেখা
ফাগুনের মেলায়। তোমাকে কোথায় দেখেছি
আমার মনে পড়ে না, তবুও কেন জানি উপলব্ধি করি।

অর্ধ বছর পেরিয়ে গেল
তোমার অপেক্ষায়, তুমি আসবে এই ভেবে
অনেক পথ চেয়ে বসে থেকেছি ওই রেলিং এর ধারে
চৌকিটার ওপর বসে বসে।
তোমায় দেখতে পাব বলে
মনের মাঝে লুকিয়ে থাকা সকল ব্যথা গুলো ধুয়ে
শান্তির স্রোত ধারা প্রবাহিত হয়ে
উপছে পড়ছে হৃদয় সাগরের গহিনে।

অর্ধ বছর পরে
তুমি এলে আমার খুব কাছাকাছি
কিন্তু একটু দূরে ওই বৃক্ষতলের ছোট
প্রাসাদে যেখানে আমার যাওয়ার অনুমতি নেই।
মন চায় তোমাকে দেখতে
তবুও হয় না। তুমি এসে কখন চলে যাও
জানতে পারি না দূরে প্রবাসে থেকে, পাই শুধু
তোমার চলে যাওয়ার খবর।
আমার হিংসা হয় তোমার প্রতি
কেন জান, কেড়ে নিয়েছ আমার বন্ধুকে
তোমার হৃদয়ের সকল ভালবাসা আর মায়া মমতা দিয়ে।

কিন্তু তুমি ভেব না,
তোমার প্রতি অভিমান করে আর কখনো সামনে যেয়ে
দাঁড়াব না এমনটি। আমি সদাই তোমার দর্শন পাওয়ার
আশায় রইব; জানি একদিন তোমার দেখা পাব।

No comments:

Post a Comment

Last 7 Days!