Thursday, July 25, 2013

Mojar Sathi (মজার সাথী)


কতদিন বাদে দেখলাম তারে, আমার ভাঙা দুয়ারে

হাত ধরে, যতন করে, বসালাম চৌকি'পরে।
দেখলাম তার গায়ের বরণ, আগের চেয়ে ফর্সা
চন্দ্রিমার ওই আলো ফুটেছে, ভুলে অমাবশ্যা।


হাতের চুড়ি রিনিঝিনি বাজে আপন তালে
মিষ্টি-মধুর হাসি দেখি, টোল খাওয়া গালে।
তোমার গানে বেঁচে আছি, ভুবন ভোলান সুর
এসেছো তুমি, থাকো দু'দিন, যেও নাকো দূর।

তোমায় দেখে বিপদগুলো, গিয়েছে অনেক দূরে
ছাড়তে তোমায় মনটা আমার, কেমন জানি করে।
তোমার আশায় বন্ধু কতো, রাত্রি জাগি ভেবে
দূরে গেলেও বলো তুমি! আমার খোঁজ নেবে।

সুখের যতো দিনগুলি মোর, নেবো ভাগ করে
পাশে আমি থাকবো তোমার, দুঃখে যাবো না সরে।
তুমি বন্ধু আমার কাছে, রতনের চেয়ে দামী
দূরে গেলেও বন্ধু তোমার, খোঁজ নেবো আমি।

চলো, সারাদিন ঘুরে বেড়াই, উন্মুক্ত কাননে
হেসে-খেলে দেখে আসি, যা লাগে মনে।
তুমি আমার মজার সাথী, হৃদয় মাঝের শশী
আমরা দু'জন থাকবো এমন, তবেই হবো খুশি।

2 comments:

  1. "রুপ থাকলে ধরে দেব না থাকলে গড়ে দেব"
    আপনার চেহারার আকাঙ্খিত সৌন্দর্য বর্ধন করতে অথবা অনাকাঙ্খিত কোন কিছু দূর করার বিভিন্ন টিপস ছেলে ও মেয়েদের সবার জন্য

    বিউটি টিপস

    মুখের যত্ন

    ত্বকের যত্ন

    চুলের যত্ন

    ফ্যাশন টিপস

    ফিটনেস টিপস

    স্বাস্থ্য টিপস

    লাইফ স্টাইল টিপস

    ReplyDelete
  2. নতুন নতুন কবিতা পেতে ভিজিট করতে পারেন আমার সাইটে
    www.valobasargolpo2.xyz

    ReplyDelete

Last 7 Days!