Thursday, July 18, 2013

Amar Sopno ( আমার স্বপ্ন )

আমার স্বপ্ন

তাকিয়ে থাকা দিনের মতো তোমার দুটি আঁখি
তোমায় দেখে গাইছে গান এ তোতা পাখি।
দিনের আলো বাসি ভাল তুমি যে আমার
রাতের আধারে কাঁদি আমি কথা ভেবে তোমার।


উদাস নয়নে দেখেছি তোমায় বসন্তে ঐ ক্ষণে
ভাবনা গুলো উঁকি দিতো, ধরেছিল তোমায় মনে।
কথা বলিনি সাহস করে, ভাবি কোথায় বাস
উপর পানে চেয়ে দেখি সমুদ্র-নীল আকাশ।

বলি বলি করে, হয়নি বলা আমার মনের কথা
তাকিয়ে দেখি তোমায় শুধু আর গাছের পাতা।
দিন গুলো সব যায় চলে হয়না কভূ বলা
এমনি করে তুমি আমার মনটা কেড়ে নিলা।

ভালবাসি বলেছি তোমায় ভাবলে একটু ফিরে
বলেছিলে নৌকাখানি, মাঝি ভিড়াও এই তীরে।
মনে মনে ভাবি আমি অনেক কয়ে কথা
তোমায় দেখলে কেটে যায় সকল বিষন্নতা।

তুমি আমার চিরসাথী প্রেমের অকূল ধারা
একদিন না দেখলে তোমায় হই দিশেহারা।
তোমায় নিয়ে বাধবো ঘর এই দেখি স্বপন
আমরা দু'জন থাকবো পাশে যদিও আসে মরণ।

1 comment:

  1. নতুন নতুন কবিতা পেতে ভিজিট করতে পারেন আমার সাইটে
    www.valobasargolpo2.xyz

    ReplyDelete

Last 7 Days!